হ্যারিসের সঙ্গে আরেকটি বিতর্কের সম্ভাবনা নাকচ করে দিলেন ট্রাম্প

সন্ধান২৪.কম ডেস্ক:  রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পআগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গে আরেকটি প্রেসিডেন্সিয়াল বিতর্ক করার সম্ভাবনা নাকচ করে দিয়েছে । ফিলাডেলফিয়ায় তাদের প্রথম বিতর্কের দুই দিন পর গতকাল বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সাবেক মার্কিন প্রেসিডেন্ট দাবি করেন, হ্যারিস আরেকটি বিতর্ক চাওয়ার একমাত্র কারণ হচ্ছে, ফিলাডেলফিয়ার বিতর্কে স্পষ্টভাবে জিতেছেন ট্রাম্প।

গত মঙ্গলবারের বিতর্কের পর কিছু জরিপে দেখা গেছে, ভোটাররা মনে করেছেন হ্যারিস তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বীর চেয়ে ভালো পারফর্ম করেছেন। অন্যদিকে ট্রাম্প বলেন, হ্যারিসের উচিত তার ভাইস-প্রেসিডেন্টের দায়িত্বের দিকে মনোযোগ দেয়া।

এরপর, নর্থ ক্যারোলিনার একটি প্রচারণা সমাবেশে হ্যারিস প্রতিক্রিয়া জানিয়ে বলেন, আরেকটি বিতর্ক দেখা ভোটারদের পাওনা হয়েছে কারণ, অনেক গুরুত্বপূর্ণ ইস্যুই এখনো অমীমাংসিত এবং ঝুঁকির মধ্যে রয়ে গেছে।

জনমত জরিপগুলো ইঙ্গিত দিচ্ছে যে, নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে দুই প্রার্থীর মধ্যে প্রতিযোগিতা অত্যন্ত তীব্র হচ্ছে। উভয় প্রার্থীই মঙ্গলবারের ৯০ মিনিটের বিতর্কে বিজয়ী হওয়ার দাবি করেছেন। এই বিতর্কে হ্যারিস ব্যক্তিগত আক্রমণের মাধ্যমে ট্রাম্পকে রক্ষণাত্মক অবস্থানে নিয়ে গিয়েছিলেন। যার মধ্যে ছিল তার সমাবেশের জনসমাগম এবং ২০২১ সালের ৬ জানুয়ারি মার্কিন ক্যাপিটলে দাঙ্গার সময় তার আচরণ নিয়ে মন্তব্য।

ট্রাম্প এবং তার সমর্থকরা এরপর থেকে বিতর্ক পরিচালনা করা দুই এবিসি সাংবাদিকের বিরুদ্ধে হ্যারিসের পক্ষে পক্ষপাতিত্ব করার অভিযোগ করেছেন। বৃহস্পতিবার ট্রাম্প বলেন যে, তার আরেকটি বিতর্কের প্রয়োজন নেই। বৃহস্পতিবার ট্রুথ প্ল্যাটফর্মে একটি দীর্ঘ পোস্টে ট্রাম্প লিখেছেন, পক্ষপাতিত্ব পেয়েও যখন কেউ লড়াই হারে তখন তার প্রথম কথাই হয়, আমি আরেকটি প্রতিযোগিতা চাই। জরিপ স্পষ্টভাবে দেখাচ্ছে যে, ডেমোক্র্যাটদের চরম বাম প্রার্থী কমরেড কমলা হ্যারিসের বিরুদ্ধে আমি বিতর্ক জিতেছি। এবং সঙ্গে সঙ্গেই তিনি (হ্যারিস) দ্বিতীয় বিতর্কের আহ্বান জানিয়েছেন।

সাবেক প্রেসিডেন্ট বৃহস্পতিবার অ্যারিজোনায় একটি সমাবেশ করেন এবং এর আগে টেলেমুন্ডো অ্যারিজোনাকে একটি সাক্ষাৎকার দেন। দ্বিতীয় বিতর্ক নিয়ে তিনি বলেন, আমরা এটি প্রয়োজন বলে মনে করি না। আমরা যা বলার তা বলেছি এবং আমি মনে করি না যে, তারাও এটা চায়।

অন্যদিকে হ্যারিসের প্রচারণা দল ফিলাডেলফিয়ার পর সঙ্গে সঙ্গেই দ্বিতীয় বিতর্কের আহ্বান জানিয়েছে। বৃহস্পতিবারও এ আহ্বান জানানো অব্যাহত রাখে তারা।

 

Exit mobile version