নিউইয়র্কে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

স্বদেশে প্রবাসীদের হয়রানি বন্ধের আহবান

সন্ধান২৪.কম: নিউইয়র্কে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান থেকে বাংলাদেশে প্রবাসীদের হয়রানি বন্ধের আহবান জানানো হয়।
গত ২ সেপ্টেম্বর সোমবার জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় আয়োজিত নিউইয়র্ক স্টেট বিএনপি এ সমাবেশে সভাপতিত্ব করেন স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্লাহ আতিকুর রহমান। সাধারণ সম্পাদক সাঈদুর রহমান সাঈদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন জিল্লুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন জাতীয়তাবাদি শ্রমিক দলের কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম দুলাল। বক্তব্য দেন আরিফুর রহমান, রইস উদ্দিন, সভাপতি জাহাংগীর এস আলম, আনোয়ারুল ইসলাম শাহীন, আনিসুর রহমান, আশরাফ হোসেন, বদরুল হক আযাদ প্রমুখ। এ সমাবেশে নেতৃবৃন্দের মধ্যে আরো ছিলেন দেওয়ান কাউসার, মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান এবং ওয়াহেদ আলি মন্ডল, বিএনপি নেতা কাইয়ুম, হাফিজুর রহমান পিন্টু প্রমুখ।
সভায় গভীর শ্রদ্ধায় স্মরণ করেন বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে। একইসাথে চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দ্রæত আরোগ্যে সকলের দোয়া প্রার্থনা করে বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারে প্রবাসীদের অবদানের কথাও উল্লেখ করেন। দোয়া পরিচালনা করেন মৌলনা সৈয়দ ফখরুল উদ্দিন আলমগীর।
সভায় বন্যার্তদের জন্যে সকল প্রবাসীকে সাধ্য অনুযায়ী অর্থ-সহায়তার উদাত্ত আহবানের পাশাপাশি নগদ অর্থ সংগ্রহ করা হয়।
এছাড়াও সমাবেশস্থলের নিকটেই সা¤প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থদের জন্যে তহবিল সংগ্রহ করে যুক্তরাষ্ট্র শ্রমিক দল।
ব্যাপক আয়োজনে এ সমাবেশের প্রস্ততি চললেও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বন্যা দুর্গতদের কথা স্মরণ করে সবকিছু সংকুচিত করা হয় বলে জানান আতিকউল্লাহ।
এদিকে রোববার (১ সেপ্টেম্বর) বিকেলে ৭টায় দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলো বিএনপি নিউইয়র্ক মহানগর দক্ষিণ,যুক্তরাষ্ট্র শাখা।
বন্যাপীড়িত অসহায় মানুষের প্রতি সহানুভূতি প্রকাশ এবং তাদের পাশে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সীমিত পরিসরে পালন করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির সংগ্রামী সুযোগ্য সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা। অনুষ্ঠান পরিচালনা করেন দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ বদিউল আলম এবং অনুষ্ঠান পরিচালনায় সহযোগিতা করেন সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল মান্নান হোসাইন।
অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য গিয়াস আহমেদ, বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসিম উদ্দিন ভুঁইয়া, নিউইয়র্ক মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ সোহরাব হোসেন এবং সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন মৃধা।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন সবুজ, সাবেক যুগ্ম সম্পাদক শাহ আলম, রুহুল আমিন নাসির, নাসির উদ্দিন, শাহাদাত হোসেন রাজু, কামাল উদ্দিন দিপু, অ্যাডভোকেট রেজবুল কবির, জোহরা বেগম, আনোয়ার জাহিদ, গোলাম এন হায়দার মুকুট, কামাল হোসেন হাওলাদার, আব্বাস উদ্দিন, জামাল হোসেন, ফারদিন রনি, মোঃ মহসিন, মোঃ হাসান আরও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতেই জ্যাকসন হাইটস মসজিদের পেশ ইমাম মাওলানা সাদেক সাহেব দোয়া ও মোনাজাত পরিচালনা করেন। দোয়া পরিচালনায় ২০২৪ ছাত্র-জনতার আন্দোলনে শহীদ ও আহতদের, বন্যার্তদের, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ,তারেক রহমান এবং সুন্দর বাংলাদেশ কামনায় দোয়া করা হয়।
সভাপতি সেলিম রেজা তার বক্তব্যে বিএনপির সমৃদ্ধি কামনা করেন এবং বলেন আমাদেরকে আরো সতর্ক থাকতে হবে যাতে স্বৈরাচারের দোসররা প্রতি বিপ্লব না ঘটাতে পারে। প্রতিষ্ঠা বার্ষিকীতে সেলিম রেজা বলেন, বন্যার কারণে আমাদের প্রতিষ্ঠাবার্ষিকীতে অর্থ সংগ্রহ করে দেশে পাঠানো হবে।
সর্বশেষ তবারক পরিবেশেন মাধ্যমে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সমাপ্তি ঘটে।

Exit mobile version