ফিলাডেলফিয়ায় ঈদুল ফিতরের নামাজের সময় গোলাগুলি, গ্রেপ্তার ৫

সন্ধান২৪.কম: একটি মাঠের কাছে ঈদুল ফিতরের নামাজের সময় পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়ায় বন্দুকযুদ্ধ হয়েছে। এতে অন্তত দুজন গুলিবিদ্ধ এবং পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।
ঈদুল ফিতরের নামাজের সময় গোলাগুলির ঘটনা ঘটে। সাময়িক সময়ের জন্য উত্তেজনা ও আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে মুসল্লিরা নিরাপদে নামাজা আদায় করেন।
স্থানীয় পুলিশ কমিশনার কেভিন বেথেল বলেছেন, ঈদুল ফিতর উদযাপনের কাছাকাছি ‘তরুণরা সক্রিয়ভাবে বন্দুকযুদ্ধে লিপ্ত’ হওয়ার পর পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছ, তবে এতে কেউ নিহত হয়নি।
কমিশনার বেথেল জানান, খোলা আকাশের নিচে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রায় এক হাজার লোক উপস্থিত ছিল। সেখানে ‘দুই দলের’ মধ্যে গোলাগুলি হয়। এ সময় একজন বয়স্কব্যক্তি আহত হন এবং ১৫ বছর বয়সী এক সন্দেহভাজনকে পায়ে ও কাঁধে গুলি করে পুলিশ।

তিনি আরো জানান, গুলিবিদ্ধ কিশোরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছ, তার অবস্থা স্থিতিশীল । এ ছাড়া তৃতীয় এক ব্যক্তি হাতে গুলির আঘাত নিয়ে কাছাকাছি একটি হাসপাতালে গেছেন। পাশাপাশি এক শিশু পথচারী ঘটনাস্থল থেকে পালানোর সময় পুলিশের গাড়ির সঙ্গে তার ধাক্কা লাগে এবং পা ভেঙে যায়। এ বন্দুকযুদ্ধে ব্যবহার করার সন্দেহ পাঁচটি অস্ত্র উদ্ধার করা হয়েছে।
জানা যায়, ক্লারা মুহাম্মদ স্কয়ার পার্কের হেলিকপ্টার ফুটেজে ফিলাডেলফিয়া মসজিদের বাইরে একটি বড় অপরাধের দৃশ্য দেখা যাচ্ছে। অনুষ্ঠানের জন্য আনা খাবারের ট্রাক ও তাঁবুও দেখা যায়।

ঘটনাস্থলের কাছাকাছি গিরার্ড মিট মার্কেটের একজন কর্মচারী আবদুল্লাহ লেগ ফক্স নিউজের এক সহযোগীকে বলেছেন, তিনি গুলির শব্দ শোনার সঙ্গে সঙ্গেই ২০ থেকে ৩০টির মতো শিশু আশ্রয় খুঁজতে তাঁর দোকানে ছুটে আসে।

Exit mobile version