শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের গুলি ও হত্যার প্রতিবাদ প্রগ্রোসিভ ফোরামের

সন্ধান২৪.কম: কোটাসংস্কারের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের নির্বিচারে গুলি ও হত্যার প্রতিবাদে প্রগ্রোসিভ ফোরাম ইউএসএ গত ২১ জুলাই সন্ধায় জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।
সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি হাফিজুল হক। বক্তব্য দেন ডা.আজিজুল হক, প্রাক্তণ সভাপতি খোরশেদুল ইসলাম,সাধারণ সম্পাদক গোলাম মর্তুজা,ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাবেক নেতা জুলফিকার হোসেন বকুল প্রমূখ। সঞ্চালনা করেন সংগঠনের সহ-সভাপতি জাকির হোসেন বকুল।
সমাবেশে বক্তরা, কোটাসংস্কার আন্দোলনে হত্যার সাথে জড়িত সড়ক পরিবহন, স্বরাষ্ট্র, শিক্ষা ও আইনমন্ত্রীকে মন্ত্রী এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের অব্যাহতি দিয় বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে শাস্তির আওতায় আনা, আন্দোলনে নিহত পরিবারকে ক্ষতিপূরণ প্রদান,নারীদের জন্য ২% কোটা সংরক্ষণ ও সারা বাংলাদেশে ভয়াবহ ধংসযজ্ঞ চালানোর হোতা বিএনপি এবং জামাত-শিবিরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।
বক্তরা আরও বলেন, শিক্ষার্থীদের ওপর সরকার দলীয় সন্ত্রাস, ছাত্রলীগ ও আইনশৃঙ্খলা বাহিনী লেলিয়ে দিয়ে ছাত্রছাত্রীদের নৃশংস হত্যার পাশাপাশি সরকার দেশ চালাতে ব্যর্থ হয়ে ফ্যাসিবাদী পথ অবলম্বন করে দেশকে ভয়াবহ অরাজকতার দিকে ঠেলে দিয়েছে।

 

Exit mobile version